ভিডিও গ্যালারি
শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
কৈলাস সত্যার্থির চুরি যাওয়া নোবেল রেপ্লিকা উদ্ধার
আইপোর্ট নিউজ:
Publish Date : 2017-02-12,  Publish Time : 18:27,  View Count: 128    6 months ago

শিশু অধিকার কর্মী কৈলাস সত্যার্থির চুরি যাওয়া নোবেল রেপ্লিকা উদ্ধার করেছে দিল্লি পুলিশ কর্তৃপক্ষ। গত শনিবার দিল্লির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই রেপ্লিকা উদ্ধার করা হয়েছে বলে দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এনডিটিভি।

চলতি মাসের ৭ তারিখ দিল্লির অলকানন্দা এলাকায় কৈলাস সত্যার্থির বাসভবন থেকে অন্যান্য সামগ্রীর সঙ্গে শান্তিতে পাওয়া নোবেল রেপ্লিকাটিও চুরি হয়েছিল। 

ওই চুরির ঘটনায় দেশ বিদেশে দিল্লি পুলিশের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ হয়।দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার রমিল বানিয়া বলেন, “কিছু গহনা, ল্যাপটপ, নোবেল পুরস্কারের রেপ্লিকা এবং অন্যান্য মূল্যবান সামগ্রীসহ গত শনিবার রাতে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে।”

পুলিশ কমিশনার শ্রী অমূল্য পাটনায়ক টুইট বার্তায় জানান, কৈলাস সত্যার্থির চুরি যাওয়া নোবেল রেপ্লিকা নিয়ে আমরা খুবই চিন্তিত ছিলাম। আমরা গর্বিত এই জন্য যে, খুব অল্প সময়ের মধ্যেই আমরা তা উদ্ধার করতে পেরেছি।”

পুলিশ সূত্রে জানা যায়, রাজন, সুনীল এবং বিনোদ নামে তিন ভাইকে এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে। দিল্লির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এই তিন ভাই মিলিতভাবে কৈলাস সত্যার্থির বাড়িতে চুরি করেছিল।

উল্লেখ্য, শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া কৈলাস সত্যার্থি তার নোবেল পুরস্কার রাষ্ট্রপতি ভবনকে দিয়েছেন দেশকে উৎসর্গ করে। এর বিপরীতে তার বাড়িতে রাখা হয় নোবেল পুরস্কারের একটি রেপ্লিকা।







ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com