ভিডিও গ্যালারি
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
হায়দরাবাদে বাংলাদেশের সংগ্রহ ২২৪
আইপোর্ট নিউজ:
Publish Date : 2017-02-05,  Publish Time : 19:07,  View Count: 66    3 months ago

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এই প্রথম ভারত সফর করছে বাংলাদেশ। ৯ ফেব্রুয়ারি সিরিজের একমাত্র টেস্টের আগে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ।

হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে হচ্ছে দুদিনের এই প্রস্তুতি ম্যাচ। দুদিনের ম্যাচে দুটি দলই একদিন করে ব্যাটিংয়ের সুযোগ পাবে। টস জিতে প্রথম ইনিংসে ৮ উইকেটে ২২৪ রান করে ইনিংস ঘোষণা করেছেন বাংলাদেশ দলনেতা মুশফিকুর রহিম। মুশফিক ৫৮,  সৌম্য সরকার ৫২ ও সাব্বির রহমান ৩৩ রান করেন।

বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করেন ইমরুল কায়েস ও তামিম ইকবাল। তবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২২ রানে ইমরুল কায়েসের উইকেট হারায় সফরকারীরা। মিলিন্দের বলে হার্দিক পান্ডিয়াকে ক্যাচ দেন ইমরুল। ১২ বলে ৪ রান করেন টাইগার ওপেনার।

ইমরুলের পর বেশ আস্থার সঙ্গেই ব্যাট করছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম ধীরেসুস্থে খেললেও সৌম্য সরকার খেলছিলেন তাঁর মতোই। দলীয় ৪৪ রানে অনিকেত চৌধুরীর বলে বোল্ড হয়ে ফিরে আসেন তামিম ইকবাল। ২৩ বলে ৩ চারে ১৩ রান করেন এই ওপেনার।

ওপেনারদের ফেরাতে পারলেও সৌম্য সরকার ছিলেন অদম্য। ৬০ বলে নয় চার ও একটি ছয়ে অর্ধশতক পূর্ণ করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এর আগে বাংলাদেশের স্কোর যখন ৭২ রান, তখন অনিকেতের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন মুমিনুল হক। ২০ বলে ৫ রান করেন এই ব্যাটসম্যান।

হাফ সেঞ্চুরি করার পর বেশিক্ষণ টিকতে পারেননি সৌম্য। ব্যক্তিগত ৫২ রানে নাদিমের বলে লেগবিফোর হয়ে  ফেরেন তিনি। দলীয় ১১৩ রানে কুলদ্বীপ যাদবের বলে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। 

এরপর ষষ্ঠ উইকেটে জুটিতে ৭১ রান যোগ করে বিপযর্য়টা সামলান অধিনায়ক মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। দলীয় ১৮৪ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। দারুণ খেলতে থাকা সাব্বির আউট হন ৩৩ রান করে। বিজয় শংকরের বলে লেগ বিফোর হন সাব্বির।

ইনিংসের ৬১তম ওভারে বাংলাদেশকে জোড়া আঘাত দেন অনিকেত চৌধুরী। দলীয় ২০৬ রানে মুশফিককে ফিরিয়ে দেন বাঁ-হাতি পেসার অনিকেত। পরের বলেই মেহেদি হাসান মিরাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন অনিকেত। ১০৬ বলে ৫৮ রান করেন মুশফিক। 
মিরাজ আউট হওয়ার পর দলীয় ২২৪ রানে ইনিংস ঘোষণা করেন মুশফিক।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।

ভারতীয় ‘এ’ দল : অভিনব মুকুন্দ, প্রিয়ঙ্ক পাচাল, শ্রেয়াশ আইয়ার, ইশাঙ্ক জাগ্গি, উশব প্যান্ট, ইশান কিষান, বিজয় শংকর, হার্দিক পান্ডিয়া, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, অনিকেত চৌধুরী, সিভি মিলিন্দ ও নিতিন সাইনি। 







ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com