ভিডিও গ্যালারি
মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
শাহবাগে পুলিশের হামলার শিকার ২ সাংবাদিক
আইপোর্ট নিউজ:
Publish Date : 2017-01-26,  Publish Time : 20:24,  View Count: 245    7 months ago

পেশাগত দায়িত্ব পালনের সময় রাজধানীর  শাহবাগে এটিএন বাংলার দুই সাংবাদিক পুলিশের হামলার শিকার হয়েছেন।

তারা হলেন- এটিএন বাংলার রিপোর্টার ইশান দিন দিদার ও ক্যামেরাপারসন আব্দুল আলিম।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে শাহবাগ থানায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, তেল-গ্যাস, খনিজ সম্পদ, বন্দর রক্ষা কমিটির আধাবেলা হরতালের সময় কয়েকজন সমর্থককে আটক করে শাহবাগ থানা পুলিশ। তাদের ছবি ও রিপোর্ট সংগ্রহ করতে গেলে এটিএন বাংলার দুই সাংবাদিকের ওপর পুলিশ হামলা চালায়। পরে অন্য সাংবাদিকরা মিলে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

ঢামেক সূত্র জানায়, হামলায় আব্দুল আলিমের মাথা ফেটে গেছে আর দিদারের শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে শাহবাগ থানার অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

দুই গণমাধ্যমকর্মীর ওপর হামলার ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

তিন সদস্যের এ কমিটিকে আগামী দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে, এনটিভি অনলাইনকে এমনটাই জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি)  মারুফ হোসেন সরদার।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে রাজধানীর শাহবাগে পুলিশ হরতালকারীদের ওপর কাঁদানে গ্যাস ও জলকামান নিক্ষেপ করে। এ সময় লাঠিপেটার ঘটনাও ঘটে। 

সন্ধ্যায় পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

‘কমিটির সদস্যরা হলেন রমনা বিভাগের এডিসি (প্রশাসন) নাবিদ কামাল শৈবাল, এডিসি আজিমুল হক ও এসি ইহসানুল হক। দুই কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে দিতে বলা হয়েছে’, যোগ করেন মারুফ হোসেন সরদার।

হামলায় আহত সাংবাদিক এহসান বিন দিদার জানান, অর্ধদিবস হরতালের সংবাদ কাভার করার জন্য তাঁরা শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছিলেন। এ সময় শাহবাগ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) এরশাদ মণ্ডলের নেতৃত্বে চার-পাঁচজন পুলিশ সদস্য তাঁদের ওপর হামলা চালান। কী কারণে হামলা, তা তাঁরা বুঝতে পারেননি।







ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com