ভিডিও গ্যালারি
শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
বাংলাদেশি সাইক্লিস্টদের গিনেস ওয়ার্ল্ড রেকর্ড
আইপোর্ট নিউজ:
Publish Date : 2017-01-18,  Publish Time : 19:13,  View Count: 77    2 months ago


‘লংগেস্ট সিংগেল লাইন অব বাইসাইকেল মুভিং’ ক্যাটাগরিতে সাইকেল চালিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন বাংলাদেশের সাইক্লিস্টরা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) তাদের এই স্বীকৃতি দিয়েছে সংস্থাটি।

গেল বছর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে গিনেস বুকে নাম লেখাতে সাইক্লিংয়ের এই আয়োজন করেছিল বিডি সাইক্লিস্ট নামের একটি বাংলাদেশি সাইকেল রাইডার সংগঠন। নতুন রেকর্ড গড়তে সাইক্লিংয়ে সেদিন অংশ নিয়েছিলেন ১ হাজার ১৮৬ জন সাইক্লিস্ট। নতুন রেকর্ড হিসেবে যার স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিজয় দিবসের সকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের পিছন থেকে শুরু হয়েছিল এই সাইকেল রাইড। যেখানে রেকর্ড গড়ার জন্য কমপক্ষে এক হাজার সাইক্লিস্টকে এক লাইনে ৩ দশমিক ২ কিলোমিটার পথ পাড়ি দেওয়া কথা ছিল। কিন্তু সেখানে অংশ নিয়েছিল ১ হাজার ১৮৬ জন। আর তারা পথ পাড়ি দিয়েছিল প্রায় ৫ কিলোমিটার। এর আগে এই রেকর্ডটি ছিল বসনিয়ার দখলে। যেখানে অংশ নিয়েছিল ৯৮৪ জন সাইকেলিস্ট।









ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com