ভিডিও গ্যালারি
শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
চট্টগ্রাম বিমানবন্দরে ১৪ নারী-পুরুষ আটক
আইপোর্ট নিউজ:
Publish Date : 2017-01-18,  Publish Time : 19:13,  View Count: 200    7 months ago


ওমরা হজযাত্রী সেজে সৌদি আরবে যাওয়ার সময় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ নারী-পুরুষকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। বুধবার (১৮ জানুয়ারি) সকালে তাদের আটক করা হয় বলে জানান বিমান বন্দর কর্তৃপক্ষ।

আটকদের মধ্যে ৭ জন নারী ও ৭ জন পুরুষ। সবাইকে বিমানবন্দর নিরাপত্তা বিভাগে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ সদর দফতরের বিশেষ শাখার পুলিশ সুপার (এসপি-ইমিগ্রেশন) মো.শাহরিয়ার আলম বলেন, সাতজন নারী ওমরাহ ভিসায় সৌদি আরব যাওয়ার চেষ্টা করেছিল। নিয়ম অনুযায়ী তাদের সঙ্গে একজন করে মাহরাম (নিকটাত্মীয়) যেতে হবে। কিন্তু তারা যে সাত পুরুষকে সঙ্গে এনেছে তারা কেউই নিকটাত্মীয় নন। এতে আমাদের সন্দেহ হলে আমরা ইমিগ্রেশন স্থগিত করে তাদের জিজ্ঞাসাবাদ করি। তারা স্বীকার করেছে সাতজন কেউই তাদের নিকটাত্মীয় নন।

তিনি বলেন, ধারণা করছি এরা সবাই দালাল। আমরা তাদের বিমানে ওঠার অনুমতি দেইনি। তাদের মধ্যে কেউ মিয়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভূত কিনা সেটা আমরা খতিয়ে দেখছি। আটক ১৪ জনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে এসপি শাহরিয়ার জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সকাল ৯টায় এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে ওই ১৪ জনের সৌদি আরব যাওয়ার কথা ছিল। তাদের পাসপোর্ট, ভিসা ঠিক থাকলেও নিকটাত্মীয় না থাকায় তাদের আটকে দেয়া হয়। পৌনে দুই ঘণ্টা বিলম্বে এয়ার এরাবিয়ার বিমানটি বেলা ১১টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।









ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com