ভিডিও গ্যালারি
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
ভারতীয় নায়িকার শরীরে পরীমনির মুখ
আইপোর্ট নিউজ:
Publish Date : 2016-11-22,  Publish Time : 20:47,  View Count: 291    5 months ago


চলতি বছরেই মুক্তি পেয়েছে ফিরোজ খান প্রিন্স পরিচালিত ‘মাস্তানি’ ছবিটি। সেখানে নায়িকা চরিত্রে অভিনয় করেছিলেন মৌসুমী হামিদ। ছবিটি নির্মাণের দুর্বলতায় বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও আলোচনার জন্ম দিয়েছিলো একটি পোস্টার। সেখানে দেখা গিয়েছিলো ভারতীয় অভিনেত্রী সানি লিওনের একটি ছবিতে তার শরীরের উপর মৌসুমী হামিদের মাথা বসিয়ে দেয়া হয়েছে।

ভারতীয় ছবির গল্প নকল, সংলাপ নকলের পর হুবহু পোস্টার নকলের বিষয়টিও নতুন সমালোচনার জন্ম দেয়। বিষয়টি নিয়ে ছবির পরিচালকের সঙ্গে মন কষাকষি হয়েছিলো নায়িকা মৌসুমীর। তবে সেখান থেকে কোনো শিক্ষা যে নেননি আমাদের চলচ্চিত্র পরিচালকেরা তারই প্রমাণ দিলেন আরেক পরিচালক শফিক হাসান।

সম্প্রতি তিনি প্রকাশ করেছেন তার নতুন ছবি ‘ধুমকেতু’র পোস্টার। সেখানে দেখা গেল ভারতের দক্ষিণের একটি ছবির পোস্টার নকল করেছেন তিনি। ওই ছবির নায়িকা কাজল আগারওয়ালের শরীর ঠিক রেখে কেবল মুখটা বসিয়ে দিয়েছেন ঢাকাই ছবির আলোচিত-সমালোচিত নায়িকা পরীমনির।

ছবিটি প্রকাশের পরই সমালোচনার জন্ম দিয়েছে। সেইসঙ্গে প্রশ্নের মুখে পড়েছে শফিক হাসানের সৃষ্টিশীলতাও। পোস্টারে এমন হাস্যকর চুরি করে তিনি নিজের শিল্পবোধের দেউলিয়াই প্রকাশ করেছেন বলে দাবি করছেন চলচ্চিত্রবোদ্ধারা। পাশাপাশি নিজের দোষে তিনি সমালোচনার মুখে ফেলে দিয়েছেন ছবির নায়িকা পরীকেও।

এমনিতেই নকল আর চুরির বছর হিসেবে ঢাকাই চলচ্চিত্রে ২০১৬ সালকে বিশেষভাবে মনে রাখবে দর্শক। মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’ ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবার পর অভিযোগ উঠে এটি কলকাতার একজন সাহিত্যিকের গল্প থেকে চুরি করে বানানো। বিষয়টি নিয়ে দুই বাংলাতেই বেশ তোলপাড় হয়। নিন্দার মুখে ছবিটির পুরস্কার বাতিল করতে বাধ্য হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান কর্তৃপক্ষ। তাই চলচ্চিত্র সংশ্লিষ্টরা দাবি তুলেছেন, সেন্সর বোর্ড যেন আর কোনো নকলবাজিকে প্রশ্রয় না দেন। কঠোর শাস্তির বিধান নিশ্চিত করার মধ্য দিয়ে এই ব্যাধি রুখতে হবে। সেজন্য ‘ধূমকেতু’র সেন্সর ছাড়পত্র বাতিলেরও অনুরোধ করেছেন কেউ কেউ।

শফিক হাসানের মুক্তি প্রতীক্ষিত ছবি ‘ধূমকেতু’। এখানে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও পরীমনি। এখানে আরো অভিনয় করেছেন তানহা তাসনিয়া।









ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com