ভিডিও গ্যালারি
শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
  •   মুজাহিদ, সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ: মৃত্যুদন্ড বহাল
  •   জর্ডানে দুই জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর
শরীরের বিশেষ বিন্দুতে বরফ থেরাপি
আইপোর্ট নিউজ:
Publish Date : 2016-06-20,  Publish Time : 19:19,  View Count: 372    one year ago

সুস্থ শরীরে দীর্ঘদিন বেঁচে থাকতে কে না চায়? তার জন্য ভাল খাওয়া-দাওয়া, নিয়মিত শরীরচর্চা, স্বাস্থ্যকর অভ্যাস প্রভৃতির প্রয়োজন তো রয়েছেই। কিন্তু আরও সহজতর উপায়ও রয়েছে শারীরিক সুস্থতা অর্জনের ক্ষেত্রে।

ডাক্তারি সমীক্ষায় দেখা যাচ্ছে, মাথার ঠিক নিচে আর কাঁধের একটু উপরে, ছবিতে প্রদর্শিত লাল বৃত্ত চিহ্নিত অংশে যদি কিছুক্ষণ ধরে রাখা যায় একটি বরফের টুকরো, তা হলেই মিলবে হাজারো শারীরিক ও মানসিক সমস্যা থেকে মুক্তি।

মাথার খুলি আর ঘাড়ের মাঝামাঝি গলার পেছনের এই অংশটিকে বলা হয় ‘ফেং ফু’। শরীরের এই অংশটি একটি গুরুত্বপূর্ণ প্রেশার পয়েন্ট বলে চিহ্নিত। এই অংশে যদি প্রতিদিন কিছুক্ষণ করে একটি বরফের টুকরো ধরে রাখা যায় তাহলে শরীর একেবারে পুনরুজ্জীবিত হয়ে ওঠে। শরীরে নতুন কর্মক্ষমতা সঞ্চারিত হয়, মানসিক প্রশান্তিও অর্জিত হয়।

বরফের টুকরো ব্যবহারের পদ্ধতি

উপুড় হয়ে শুয়ে পড়ুন। তারপর একটি বরফের কিউব ওই 'ফেং ফু' অংশে রেখে দিন কুড়ি মিনিট। বরফের টুকরোটি জায়গামতো রাখতে দরকার হলে ব্যবহার করুন একটি ব্যান্ডেজ জাতীয় কাপড়ের টুকরো। সকাল বেলা ঘু‌ম থেকে উঠে খালি পেটে একবার এই কাজটি করুন, আর রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার করুন। তাহলেই সুফল পাবেন শরীরে।

কি প্রভাব পড়বে

১. ঘুমের উন্নতি হয়

২. মানসিক প্রশান্তি আসে

৩. পেট পরিস্কার থাকে

৪. সর্দি থেকে মুক্তি মেলে

৫. দাঁত ব্যাথা ও মাথা ব্যাথা কমে

৬. ফুসফুস, হার্ট ও থাইরয়েডের স্বাস্থ্য ভাল থাকে







ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: info@iportbd.com, বার্তা বিভাগ: newsiport@gmail.com