Wednesday, 5 August, 2020, 12:17 PM
Home
নতুন চমক নিয়ে আসছে হুয়াওয়ে
আইপোর্ট নিউজ:
Published : Sunday, 26 February, 2017 at 4:15 PM, Count : 215

আজকাল স্মার্টফোন মানেই চারপাশে চায়না ফোনের ছড়াছড়ি। দিন দিন চমক দেখিয়ে অ্যাপল ও স্যামসাংকে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে চাইনিজ প্রতিষ্ঠান হুয়াওয়ে। সম্প্রতি নিজস্ব ব্যক্তিগত সহকারী তৈরির উদ্দেশ্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সফটওয়্যার তৈরিতে কাজে লেগেছে বিশ্বের তৃতীয় বৃহত্তম প্রতিষ্ঠান হুয়াওয়ে।

কশ জনের বেশি প্রকৌশলী নিয়ে একটি দল বানিয়েছে হুয়াহুয়ে। বর্তমানে ব্যক্তিগত সহকারী তৈরির প্রাথমিক পর্যায়ে রয়েছে দলটি, জানিয়েছে প্রতিষ্ঠানটির গুরুত্বপূর্ণ একটি সূত্র।

মূলত আমাজনের অ্যালেক্সার, অ্যাপলের সিরি ও গুগল অ্যাসিস্ট্যান্টদের প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে নামতেই হুয়াওয়ের এই সফটওয়্যার তৈরির উদ্যোগ। যদিও এখনো আমাজনের অ্যাসিস্ট্যান্ট সফটওয়্যার ব্যবহৃত হচ্ছে হুয়াওয়ে প্রতিষ্ঠানে।

জানা যায়, বৈশ্বিক পর্যায়ে আনার আগে প্রাথমিক পর্যায়ে চীনের জন্য এই কৃত্রিম বুদ্ধিমান সফটওয়্যারটি তৈরি করবে হুয়াওয়ে প্রতিষ্ঠান। হুয়াওয়ে ছাড়াও কৃত্রিম বুদ্ধিমান সফটওয়্যার যুক্ত করতে দক্ষিণ কোরিয়ার স্যামসাং, এলজিও সম্প্রতি কাজ শুরু করেছে বলেও জানা যায়।

হুয়াওয়ের নতুন স্মার্টফোন ‘হুয়াওয়ে পি১০’ বাজারে আসার পর হুয়াওয়ের নিজস্ব ব্যক্তিগত সহকারী সফটওয়্যার সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে বলে ধারণা করা হচ্ছে।





« PreviousNext »

সর্বশেষ
অধিক পঠিত
এই পাতার আরও খবর
ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: [email protected], বার্তা বিভাগ: [email protected]