Sunday, 27 September, 2020, 8:52 AM
Home
এমপি লিটন হত্যা : কাদের খানের দায় স্বীকার
আইপোর্ট নিউজ:
Published : Sunday, 26 February, 2017 at 4:06 PM, Count : 183

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার একই আসনের জাতীয় পার্টির (এরশাদ) প্রাক্তন এমপি ডা. আবদুল কাদের খান ১০ দিনের রিমান্ডে থাকা অবস্থার চতুর্থ দিনে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ওই জবানবন্দিতে তিনি হত্যার দায় স্বীকার করেছেন।

শনিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত গাইবান্ধা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জয়নুল আবেদীন এ জবানবন্দি রেকর্ড করেন। শনিবার দুপুর আড়াইটা থেকে কাদের খানের জবানবন্দি নেওয়া শুরু হয়।

পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ রাত সাড়ে ৯টায় কাদের খানের জবানবন্দি শেষে কোর্ট প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের জানান, কাদের খান তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সাংসদ লিটন হত্যার পরিকল্পনাকারী হিসেবে নিজের দায় স্বীকার করেছেন।

জবানবন্দিতে তিনি বলেন, মূলত এমপি হিসেবে পুনরায় নির্বাচিত হয়ে ক্ষমতার লোভ এবং নিজে এমপি থাকা অবস্থায় লিটনের সঙ্গে বিভিন্ন বিষয়ে দ্বন্দ্বের কারণে তিনি তাকে হত্যা করার পরিকল্পনা করেন।

২১ ফেব্রুয়ারি বিকেলে বগুড়া জেলা শহরের কাদের খানের গরীব শাহ ক্লিনিক থেকে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ২২ ফেব্রুয়ারি কাদের খানকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নে শাহবাজ (মাস্টাপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মনজুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।








« PreviousNext »

সর্বশেষ
অধিক পঠিত
এই পাতার আরও খবর
ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: [email protected], বার্তা বিভাগ: [email protected]