Tuesday, 4 August, 2020, 1:41 PM
Home
'অতি-আকর্ষণীয়' হওয়ায়
আইপোর্ট নিউজ:
Published : Sunday, 26 February, 2017 at 3:55 PM, Count : 74

 'অতিরিক্ত আকর্ষণীয়' হওয়ায় কাজে মনোযোগ রাখতে পারেন না সহ-কর্মীরা। সে কারণে চাকরি থেকে বাদ দেয়া হয়েছে এম্মা হাল্স নামের লন্ডনের এক তরুণীকে!
 
২৪ বছর বয়সী ওই তরুণী লন্ডনের এক টিভি প্রোডাকশন প্রতিষ্ঠানের রানার হিসেবে কাজ করতেন। তার দাবি, ইউনিট টিভি-র ৮ ঘণ্টার ফ্রিল্যান্স শিফটে কাজে যোগ দেওয়ার পাঁচ মিনিটের মধ্যেই তাকে বরখাস্ত করা হয়েছে।
 
তার অভিযোগ, 'টু হট' হওয়ায় তাকে চাকরি থেকে বরখাস্ত করেছে তার প্রতিষ্ঠান।
 
এম্মাকে এভাবে বরখাস্ত করার ঘটনায় কর্মস্থলে লিঙ্গ-বৈষম্য নিয়ে বিতর্কের অভিযোগও উঠেছে।
 
এম্মা বলেছেন, ঘটনার দিন কাজে যোগদানের কিছুক্ষণ পরই কোম্পানিতে তার এজেন্ট তাকে মেসেজ দিয়ে জানান যে, কোম্পানিতে তার আর প্রয়োজন নেই। এই মেসেজ পাওয়ার পরই তিনি লাইন ম্যানেজারের কাছে যান। সেখানে লাইন ম্যানেজার তাকে প্রশ্ন করেন, আপনি যদি মডেল হন, তাহলে কেন ক্যাটওয়াক করছেন না।
 
 এম্মার দাবি, ঘটনার দিন তিনি লিপস্টিক পরে ছিলেন। কিন্তু তা আদৌ অনুপযুক্ত ছিল না। তিনি যে ট্রাউজার পরে ছিলেন, তাতেও আপত্তির কোনো ব্যাপারই ছিল না।
 
এম্মার আরও অভিযোগ, ম্যানেজার তার ব্যক্তিগত ফোন নম্বর চেয়েছেন এবং তাকে বাইরে কোথাও পান-ভোজনের প্রস্তাবও দিয়েছেন।
 
এম্মার ধারণা, ওই কোম্পানি নিতান্ত সাদামাঠা দেখতে লোকজনদের নিয়োগ করে। সেখানে তিনি হয়ত বেমানান ছিলেন। তাই তাকে বরখাস্ত করা হয়েছে।
 
এম্মার কোম্পানি তাকে বরখাস্ত করার কথা স্বীকার করেছে। কোম্পানির মালিক জানিয়েছেন, তিন মাস পর এম্মাকে বরখাস্ত করা হয়েছে। তিনি এমন কিছু কাজ করেছিলেন, যা কোম্পানির নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।






« PreviousNext »

সর্বশেষ
অধিক পঠিত
এই পাতার আরও খবর
ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: [email protected], বার্তা বিভাগ: [email protected]