Monday, 18 November, 2019, 10:20 PM
Home
ডনাল্ড ট্রাম্পের অভিবাসী সংক্রান্ত নির্বাহী আদেশ সাময়িক ভাবে বাতিল করেছে ফেডারেল বিচারক
আইপোর্ট নিউজ:
Published : Sunday, 5 February, 2017 at 7:03 PM, Count : 204
সাতটি মুসলিম প্রধান রাষ্ট্র থেকে অভিবাসি এবং ভ্রমণকারীদের ওপর যুক্তরাষ্ট্রে প্রবেশের উপর গত সপ্তায় যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল, যুক্তরাষ্ট্রের উত্তর পশ্চিমাঞ্চলীয় রাজ্য ওয়াশিংটনে, একজন ফেডারেল বিচারক ঐ নিষেধাজ্ঞা গোটা দেশে সাময়িক ভাবে বাতিল করার আদেশ দিয়েছেন। এ সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প আজ তাঁর প্রতিক্রিয়ায় এই রায়কে হাস্যকর বলেন এবং তা পাল্টানোর সংকল্প প্রকাশ করেন।

যুক্তরাষ্ট্রের কাস্টম ও সীমান্ত সুরক্ষীরা তারপর বলছে যে, বৈধ ভিসা নিয়ে আসা লোকজনকে এখন এদেশে প্রবেশ করতে দেওয়া হবে।

হোয়াইট হাউজ এক বিবৃতিতে বলেছে যে, বিচার বিভাগ যথাশীগগির সম্ভব, তাদের কথায় এই জঘন্য আদেশের বিরুদ্ধে একটি স্ট্রে অর্ডারের জন্য আবেদন করবে। তবে অল্প পরেই হোয়াইট হাউজ থেকে দ্বিতীয় আরেকটি বিবৃতি জারি করা হয়, যেখান থেকে এই জঘন্য শব্দটি বাদ দেওয়া হয়েছে। বিবৃতিতে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশকে আইন সম্মত এবং যথার্থ বলে অভিহিত করা হয়।

শুক্রবার সিয়েটেলে যুক্তরাষ্ট্রের জেলা জজ জেমস রব্যার্ট রায় দেন যে, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাহী আদেশের বিরুদ্ধে চ্যালেঞ্জ করার বৈধতা রয়েছে ওয়াশিংটন এবং মিনেসোটা রাজ্যগুলোর। এ সপ্তার গোড়ার দিকে ওয়াশিংটনের রাজ্য সরকার ঐ নির্বাহী আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে এবং পরে মিনেসোটা অঙ্গরাজ্যো এতে যোগ দেয়। ওয়াশিংটন রাজ্যের অ্যাটর্নি জেনারেল রবার্ট ফার্গুসন শুক্রবার সংবাদদাতাদের বলেন আজ সংবিধানের জয় হলো। তিনি বলেন, এই আদেশ তাৎক্ষনিক ভাবে, তাঁর কথায় "প্রেসিডেন্ট ট্রাম্পের অসাংবিধানিক এবং বেআইনী নির্বাহী আদেশ স্থগিত করে।"






« PreviousNext »

সর্বশেষ
অধিক পঠিত
এই পাতার আরও খবর
ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: [email protected], বার্তা বিভাগ: [email protected]